1. info@www.sristytv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.sristytv.com : Sristy TV :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

৫ কেজির তরমুজ মিলবে ১০০ টাকায়

প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৪৯ বার পড়া হয়েছে

রাজধানীতে বসেই সুলভ মূল্যে পাওয়া যাবে রসালো ফল তরমুজ। ‘কৃষকের পণ্য, কৃষকের দামে’ স্লোগানে আজ বৃহস্পতিবার থেকে রাজধানীর পাঁচ স্থানে তরমুজ বিক্রির ঘোষণা দিয়েছে বাংলাদেশ অ্যাগ্রি ফারমার্স অ্যাসোসিয়েশন (বাফা)।
রাজধানীর খামারবাড়ির বঙ্গবন্ধু চত্বর, উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ার, সচিবালয়ের সামনে আব্দুল গণি রোড, মোহাম্মদপুরের জাপান গার্ডেন এবং পুরান ঢাকার নয়াবাজারে সুলভ মূল্যে তরমুজ বিক্রি করা হবে।

পরবর্তীতে এই ৫টি স্থানের পরিসর আরও বাড়ানো হবে বলে জানিয়েছে বাফা। সংগঠনের সভাপতি এ কে এম নাজিব উল্লাহ্ বলেন, বাফার ব্যবস্থাপনায় কৃষক সরাসরি তাঁর উৎপাদিত তরমুজ খামারবাড়িতে বঙ্গবন্ধু চত্বর, উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ার, সচিবালয়ের সামনে আবদুল গণি রোড, মোহাম্মদপুরের জাপান গার্ডেন ও পুরান ঢাকার নয়াবাজারে বিক্রি করবেন। তিনি জানান, কৃষকের দামে পাঁচ কেজির বেশি ওজনের তরমুজ ১০০ টাকা, সাত কেজির বেশি ওজনের তরমুজ ১৫০ টাকা, ৯ কেজির বেশি ওজনের তরমুজ ২০০ টাকা এবং ১১ কেজির বেশি ওজনের তরমুজ ২৫০ টাকায় পিস হিসেবে বিক্রি হবে। বাফা সভাপতি বলেন, কৃষক দাম পাচ্ছে না, আবার ভোক্তা বেশি দামে কিনে খাচ্ছেন’– এ রকম খবর এখন গণমাধ্যমে প্রায়ই প্রকাশ পাচ্ছে। কয়েক দিন ধরে আমরা সংবাদপত্রে দেখছি, বেগুন, লাউ, মুলাসহ বিভিন্ন শাকসবজি কৃষক ও উৎপাদক পর্যায়ে খুবই কম দামে বিক্রি হচ্ছে। বিপরীতে ঢাকায় ভোক্তা পর্যায়ে দাম অনেক বেশি। এমন পরিস্থিতিতে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য ঠেকাতে, কৃষক যেন তাঁর উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পান এবং ভোক্তারাও যাতে সুলভ মূল্যে পণ্য কিনতে পারেন– এ লক্ষ্যে বাফা কৃষকের ক্ষেতের তরমুজ সরাসরি ভোক্তার হাতে তুলে দেওয়ার এ উদ্যোগ নিয়েছে। ২৭ রমজান পর্যন্ত এই বিক্রি কার্যক্রম চলবে। পরে বাজার পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© 2024 - sristy tv. All Rights Reserved.