1. info@www.sristytv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.sristytv.com : Sristy TV :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে খুলনা মহানগর যুবলীগের কর্মসূচি

মোঃ অাবু সাঈদ
  • প্রকাশিত: শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৩০৩ বার পড়া হয়েছে

শহীদ শেখ ফজলুল হক মনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক, সাংবাদিক, কলাম লেখক, ছোট গল্পকার, তাত্ত্বিক দার্শনিক ও ভবিষ্যৎ স্বপ্ন দ্রষ্টা।বঙ্গবন্ধুর মেজ বোন শেখ আছিয়া বেগম (শেখ মনির মা) স্বামীর চাকরিসূত্রে কলকাতায় থাকতেন। বঙ্গবন্ধু কলকাতায় থাকা কালীন সময়ে অধিকাংশ সময় এই বোনের বাড়িতে থাকতেন।
কলকাতায় বঙ্গবন্ধুর অভিভাবক হিসেবে উপস্থিত ছিলেন এই আছিয়া বেগম এবং তাঁর স্বামী।
শেখ মনি’কে বঙ্গবন্ধু বোনের কাছ থেকে চেয়ে নিয়েছিলেন। বোনকে তিনি বলেছিলেন – “বুঁজি তোমার মনিকে আমারে দাও, ও রাজনীতি করুক।”তিনি হয়েছিলেন বাংলাদেশ অাওয়ামী যুবলীগের প্রতিস্ঠাকালীন চেয়ারম্যান তাঁর পরিচালনায় বাংলাদেশের যুব সমাজ সংগঠিত হয়ে দেশের উন্নয়নের কাজ করতে এগিয়ে এসেছিল। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির জন্মদিন উপলক্ষে খুলনা মহানগর যুবলীগ আয়োজিত বিশেষ আলোচনা, তবারক বিতরণ ও দোয়া অনুষ্টিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার অাব্দুল খালেক। খুলনার যুব সমাজের আস্থার প্রতীক সফিকুর রহমান পলাশ,তিনি বলেন খুলনায় যুব সমাজকে এই দিনে শপথ নিয়ে শেখ ফজলুল হক মনির আদর্শে বাংলাদেশ কে জঙ্গি মুক্ত করে সোনার বাংলাদেশ গড়ে তুলব।।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© 2024 - sristy tv. All Rights Reserved.