1. info@www.sristytv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.sristytv.com : Sristy TV :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

চট্টগ্রামে গার্মেন্টস শ্রমিকের ঈদ বোনাস পরিশোধের দাবিতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ৭৬ বার পড়া হয়েছে

সাভারে ঈদ বোনাসের মিছিলে হামলার প্রতিবাদে এবং ঈদ বোনাসের দাবিতে দেশব্যাপী গার্মেন্টস শ্রমিক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে চট্টগ্রামের আয়োজিত সমাবেশ থেকে অবিলম্বে সকল গার্মেন্টস শ্রমিকের ঈদ বোনাস পরিশোধের দাবি জানানো হয়েছে।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন (এনজিডব্লিউএফ) চট্টগ্রাম বিভাগ আয়োজিত এই সমাবেশ থেকে সাভারের হেমায়েতপুরে হামলার জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিও জানানো হয়।

রবিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী বলেন, “দেশে আজ হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে। কিন্তু খেটে খাওয়া মানুষের অধিকার না দিয়ে দেশ কখনো এগিয়ে যাবে না। ঈদ বোনাস না দিয়ে কোন তালবাহানা চলবে না। গার্মেন্টস শ্রমিকরা হাড় ভাঙা খাটুনি খেটে পরিবারের জন্য জীবিকার সংস্থান করে। এই রমজানের মাসে বোনাস চাইতে গেলে কিভাবে তাদের উপর নির্যাতন করা হয়? এটা শ্রমিকদের ন্যায্যা দাবি। তারা কিভাবে কাজ করবে? ঈদের আগে অবিলম্বে সব বোনাস ও বকেয়া বেতন পরিশোধ করতে হবে। তা না হলে সারাদেশে একযোগে আন্দোলন গড়ে তোলা হবে। সাভারে যে ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটেছে তার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। সাভারে ঈদ বোনাস ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে মিছিলে হামলায় জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল হক আমিনসহ ২১ জন আহত হয়।

রবিবারের প্রতিবাদ সমাবেশে ওয়ার্কার্স পার্টির সংগঠক খোকন মিয়ার সঞ্চালনায় সভাপতির বক্তব্য রাখেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম জেলার সভাপতি মো. ফয়েজ আহমদ। বক্তব্য রাখেন হাফিজ জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি নুর মোহাম্মদ মিলন, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজমা বেগম, মডেস বাংলাদেশ সভাপতি স্বপ্না বেগম, মডেস বাংলাদেশের মো রিয়াদ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© 2024 - sristy tv. All Rights Reserved.