1. info@www.sristytv.com : NEWS TV : NEWS TV
  2. info@www.sristytv.com : Sristy TV :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত

প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ১৯৮ বার পড়া হয়েছে

সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিব দায়িত্ব’ এই প্রতিপাদ্য নিয়ে আজ (মঙ্গলবার) খুলনায় বিশ্ব এইডস দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষে সিভিল সার্জন অফিসের উদ্যোগে সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। এসময় সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ, ডাঃ মোঃ রফিকুল ইসলাম, ডাঃ সাদিয়া মনোয়ারা উষা, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, চিকিৎসক, নার্স ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অতিথিরা বলেন, এইডস একটি মরণব্যাধি। এইডস প্রতিরোধে সচেতনতাই বেশি জরুরি। আমাদের দেশে এইডস’র প্রকোপ তেমন বেশি না হলেও প্রতিবেশি দেশগুলোতে এর বিস্তারের হার অনেক বেশি। প্রতিবেশি দেশ থেকে যাতে এইডস ছড়াতে না পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান অতিথিরা।
উল্লেখ্য, অনিরাপদ দৈহিক মিলন, এইডস রোগের ভাইরাস রয়েছে এমন রক্ত শরীরে গ্রহণ, অন্যের ব্যবহার করা ইনজেকশনের সূঁচ বা সিরিঞ্জ ব্যবহারের ফলে এইডস ছড়াতে পারে। এছাড়াও রোগের ভাইরাস বহনকারী মা হতে গর্ভাবস্থায় এবং প্রসবের সময় অথবা বুকের দুধের মাধ্যমে সন্তানের এইডস হতে পারে।
এর আগে জেনারেল হাসপাতাল চত্ত্বরে দিবসটি উপলক্ষে ষ্ট্যান্ডিং র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে চিকিৎসক, নার্স, এনজিওসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© 2024 - sristy tv. All Rights Reserved.